বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন

থাইল্যান্ডের উপ-প্রধানমন্ত্রীর কাছে জ্বালানি খাতে সহযোগিতা চাইলেন নসরুল হামিদ

থাইল্যান্ডের উপ-প্রধানমন্ত্রীর কাছে জ্বালানি খাতে সহযোগিতা চাইলেন নসরুল হামিদ

স্বদেশ ডেস্ক:

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ থাইল্যান্ড সফরকালে দেশটির উপপ্রধানমন্ত্রীর সাথে জ্বালানি সহযোগিতা নিয়ে আলোচনা করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রতিমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের চার সদস্যের একটি প্রতিনিধি দল ব্যাংককে জাতিসঙ্ঘ সম্মেলন কেন্দ্রে দেশটির উপপ্রধানমন্ত্রী ও জ্বালানিমন্ত্রী পিরাপান সালিরাথাভিভাগার সাথে সাক্ষাৎ করেন। বৈঠকে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

দুই দেশের মধ্যে বিনিয়োগ, জ্বালানি ও অর্থনৈতিক সহযোগিতা এবং বাংলাদেশে বৈদ্যুতিক যানবাহনে নিরাপদ লিথিয়াম ব্যাটারির ব্যবহার বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন নসরুল হামিদ।

তিনি বলেন, এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন, জ্বালানি নিরাপত্তায় পারস্পরিক সহযোগিতা এবং পরিচ্ছন্ন জ্বালানির ব্যবহার অদূর ভবিষ্যতে উভয় দেশের জ্বালানি খাতের সার্বিক উন্নয়ন নিশ্চিত করবে।

থাইল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী জ্বালানি সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে বলেন, আলোচনার মাধ্যমে পারস্পরিক সহযোগিতা বাড়াতে পারলে উভয় দেশ লাভবান হতে পারে।

থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুল হাই, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব ড. সৈয়দ মাসুম আহমেদ চৌধুরী এবং থাইল্যান্ডের জ্বালানি মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877